ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪

মেয়র জাহাঙ্গীরের বিষয়ে দু-একদিনের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে : স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ পর্যালোচনা করে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিষয়ে দু-একদিনের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষ থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের তিনি এ কথা জানান।


মন্ত্রী বলেন, ‘আইনটি দেখা হচ্ছে। আইনগতভাবে তার অবস্থানটা কী হবে সেটা পর্যালোচনা করা হচ্ছে। ’ পর্যালোচনা করতে কত দিন লাগবে— জানতে চাইলে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘দু-একদিন সময় লাগতে পারে।’ এ সময় মন্ত্রিসভায় জেলা পরিষদ আইনের চূড়ান্ত অনুমোদন নিয়েও কথা বলেন তিনি।সংশোধিত স্থানীয় সরকার (জেলা পরিষদ) আইন মন্ত্রিসভা বৈঠকে অনুমোদিত হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘সংশোধিত আইন অনুযায়ী উপজেলা চেয়ারম্যান এবং পৌর মেয়ররা জেলা পরিষদের সদস্য হবেন। পৌরসভার মেয়রও সদস্য হবেন। ইউএনও ও স্থানীয় সরকারের প্রতিনিধি সভায় উপস্থিত থাকবেন।’


উল্লেখ্য, গত সেপ্টেম্বরে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের এক অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। সেই অডিওতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ এবং বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের ভূমিকা নিয়ে তাকে কটু মন্তব্য করতে শোনা যায়।


অডিওটি সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পর গাজীপুরে আওয়ামী লীগ এবং সেখানকার সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে আজীবন আওয়ামী লীগে থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়।

ads

Our Facebook Page